পৃথিবীর কাছে 2টি দৈত্যিক গ্রহাণু | 2 Giant Asteroids To Pop Up Near Earth Tomorrow

পৃথিবীর কাছে 2টি দৈত্যিক গ্রহাণু 




দুটি গ্রহাণু এখন নাসা দ্বারা নিকট-পৃথিবী অবজেক্ট (এনইও) হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে।


 সম্প্রতি আবিষ্কৃত দুটি বৃহত গ্রহাণু আগামীকাল পৃথিবীর পাশ দিয়ে যাবে, নাসার সেন্টার ফর নিকট-আর্থ অবজেক্ট স্টাডিজের (সিএনইওএস) বিজ্ঞানীরা জানিয়েছেন। জাতীয় অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন (নাসা) তাদের কক্ষপথটি সূর্যের চারপাশে সন্ধান করছে। দুটি গ্রহাণু এখন নাসা দ্বারা নিকট-পৃথিবী অবজেক্ট (এনইও) হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে।
একটি পৃথিবীর কাছাকাছি বস্তু একটি গ্রহাণু বা ধূমকেতু যার কক্ষপথ এটি সূর্য থেকে প্রায় 146 মিলিয়ন এবং 194 মিলিয়ন কিলোমিটারের মধ্যে একটি অঞ্চলে বা এর মধ্য দিয়ে নিয়ে আসে, যার অর্থ এটি পৃথিবীর কক্ষপথের প্রায় 48 মিলিয়ন কিলোমিটারের মধ্যে যেতে পারে, নাসার গ্রহ প্রতিরক্ষা সমন্বয় অফিস তার ওয়েবসাইটে বলেছেন।

বুধবার, 2019 কিউএস হিসাবে পরিচিত গ্রহাণুটি পৃথিবীতে প্রথম স্থান পাবে। এটি 21 ই আগস্টে প্রথম দেখা গিয়েছিল এবং এটি পৃথিবীতে প্রথম ঘনিষ্ঠ পদ্ধতির পথে।



পরিচিত গ্রহাণুটির জন্য প্রভাবের সর্বাধিক ঝুঁকি হ'ল 2185 সালে একটি গ্রহাণু নির্ধারিত 2009 এফডি দ্বারা প্রভাবিত হওয়ার 714 টি সম্ভাবনা

সিএনইওএস জানিয়েছে যে গ্রহাণুটি 108 ফুট প্রশস্ত এবং 240 ফুট ব্যাসের আকার হতে পারে এবং ঘণ্টায় প্রায় ৮০,০০০ কিলোমিটারে পৃথিবীর নিকটতম ঘূর্ণিঝড় হতে পারে।




দ্বিতীয় গ্রহাণু, অনেক বড় একটি, 2019 OU1 নামক প্রথমটি চলে যাওয়ার কয়েক ঘন্টা পরে পৃথিবী পেরিয়ে যাবে। এটি বিশ্বাস করা হয় যে এটির একটি ব্যাস 560 ফুট বা অন্যটির আকারের দ্বিগুণ।

নাসা বলেছে যে পৃথিবীর কাছাকাছি গ্রহাণুগুলির বেশিরভাগ অংশ মূল বেল্টের অভ্যন্তরীণ অঞ্চল থেকে এসেছে যেখানে কয়েক মিলিয়ন বছর ধরে তাদের কক্ষপথ বৃহস্পতি এবং মঙ্গল গ্রহের গুরুতর প্রভাব দ্বারা পরিবর্তিত হয়েছিল এবং কিছু পারস্পরিক সংঘর্ষের দ্বারা পরিবর্তিত হয়েছিল।

নাসার মতে, পরবর্তী 100 বছরে কোনও অচেনা গ্রহাণু পৃথিবীর সাথে প্রভাব ফেলতে গুরুত্বপূর্ণ ঝুঁকি তৈরি করে না। একটি পরিচিত গ্রহাণুটির জন্য প্রভাবের সর্বাধিক ঝুঁকিটি হ'ল 2185-এ 2009 এফডি দ্বারা নির্ধারিত গ্রহাণু দ্বারা 714-এ 1 এর প্রভাবের সম্ভাবনা, যার অর্থ এটি সম্ভবত প্রভাব ফেলতে পারে এমন সম্ভাবনা 0.2 শতাংশেরও কম।

জেন্ট প্রপালশন ল্যাবরেটরি সেন্টার এনইও স্টাডিজ দ্বারা পরিচালিত সেন্ট্রি ইমপ্যাক্ট রিস্ক টেবিলটি নতুন অ্যাসিডয়েডগুলি আবিষ্কার করা এবং পরিচিত গ্রহাণুগুলির আরও পর্যবেক্ষণ করা হওয়ায় ধারাবাহিকভাবে আপডেট করা হয়।

5 টি মন্তব্য
একটি গ্রহাণু যে নাসা নিকটে পড়াশোনা করছে, তাকে বেন্নু বলা হচ্ছে, 2175 এবং 2195 এর মধ্যে পৃথিবীতে প্রভাব পড়ার এক 1/2700 সম্ভাবনা রয়েছে।


Comments